বেসিস সফট এক্সপো ২০১৮: বাংলাদেশের অন্যতম তথ্য ও প্রযুক্তি ভিত্তিক সেবা ও পণ্যের প্রদর্শনী

প্রযুক্তি ভাবনা দীপান্বিতা সূত্রধর || 1 January 2018

Experience .Reliability .Ethics এই ট্যাগলাইন নিয়ে আগামী ফেব্রুয়ারী মাসের ২২ তারিখে শুরু হতে যাচ্ছে বেসিস সফট এক্সপো ২০১৮।


Experience.Reliability.Ethics এই ট্যাগলাইন নিয়ে আগামী ফেব্রুয়ারী মাসের ২২ তারিখে শুরু হতে যাচ্ছে বেসিস সফট এক্সপো ২০১৮। বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টার (বিআইসিসি) –এ তিন দিন ব্যাপী অনুষ্ঠিত হবে যেখানে দেশীয় এবং আন্তর্জাতিক অঙ্গনের তথ্য ও প্রযুক্তি ভিত্তিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান, তাদের প্রধান নীতিমালা প্রদানকারী, ব্যবসায়িক প্রতিষ্ঠানের মালিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং অন্যান্য অংশীদারগণ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

বেসিস সফট এক্সপো ২০১৮  বাংলাদেশের আইটি বা তথ্য প্রযুক্তি এবং তথ্য প্রযুক্তি ভিত্তিক পণ্য ও সেবার একটি জমকালো এবং অন্যতম বড় প্রদর্শনী।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) প্রত্যাশা করছে যে এই বছরের বেসিস সফট এক্সপো ২০১৮ আগের চেয়ে আরও বড় এবং উন্নততর হবে। প্রযুক্তি নিয়ে যাদের আগ্রহ রয়েছে তারা একি ছাদের নিচে বিভিন্ন নতুন নতুন আবিষ্কৃত ও বাজারজাত পণ্য- ব্যবসায় ব্যবহৃত সফটওয়্যার প্রদর্শন জোন, মোবাইল ইনোভেশন জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস এবং বি.পি.ও. জোন এবং বি২বি ম্যাচ মেকিং জোনে দেখতে পাবে।

তিন দিনের এই অনুষ্ঠানটিতে তথ্য প্রযুক্তি ভিত্তিক পণ্য, সেবা এবং এইসবে যদি কোন  সমস্যা থাকে তার সমাধান প্রদর্শন করা হবে যা বিভিন্ন কোম্পানি সরবরাহ করবে। স্থানীয় এবং বিদেশী ব্যবসায়িক ক্লায়েন্টদের সম্মেলন, ৩০ এর বেশি প্রযুক্তিগত ওয়ার্কশপ এবং সেমিনার, আইটি জব ফেয়ার, সিএক্সও নাইট, চারটি বিশেষ এক্সপো এবং উত্তেজনাপূর্ণ গেমিং প্রতিযোগিতা থাকবে এই অনুষ্ঠানে।

বিভিন্ন ক্ষেত্র এবং দেশের ১০০ জনের বেশি প্রেরণাদায়ী ব্যক্তিত্ব এই অনুষ্ঠানে তাদের অনুপ্রেরণামূলক বক্তৃতা দেবেন। যারা এই প্রদর্শনীতে আসবেন তারা ১০০০++ উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তা এবং ৮০% উন্নত আইটি কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তার সাথে সাক্ষাত করতে সক্ষম হবে, আগ্রহী ক্রেতারা ১৮০++ প্রদর্শক যারা তাদের পণ্য ও সেবা নিয়ে আসবে তাদের সাথে যোগাযোগ করতে পারবে। বেসিস কর্তৃপক্ষ অনুমান করেছে যে এই প্রদর্শনীতে ৫ লাখের এর বেশি মানুষ উপস্থিত হবে।

বেসিস সফট এক্সপো ২০১৮ স্থানীয় এবং আন্তর্জাতিক তথ্য প্রযুক্তি ভিত্তিক পণ্য ও সেবা যারা প্রদান করে সেসব প্রতিষ্ঠানের জন্য তাদের বিপুলসংখ্যক পণ্য এবং পরিসেবা প্রদর্শন করা এবং সম্ভাব্য ক্রেতাদের সাথে সাক্ষাত করার জন্য একটি অনন্য সুযোগ হবে বলে মনে করছেন আয়োজনকারী বেসিস। ২০০৩ সাল থেকে বাংলাদেশে সফট এক্সপো নামক এই প্রদর্শনী চালু হয়েছে কিন্তু প্রধানত ২০১২ সাল ও এর পরবর্তী সময়ে ব্যাপারটি বাংলাদেশের জনগণের দৃষ্টি আকর্ষণ করেছে।


The greatest & the brightest of the Software Industry will be Showcased at BASIS SoftExpo 2018

Tech Dipanwita Sutradhar on 1 January 2018

Experience.Reliability .Ethics - with this tagline BASIS SOFTEXPO 2018 is going to be held from February 22-24, 2018 at Bangabandhu International Conference Center (BICC).


Experience.Reliability.Ethics -  with this tagline BASIS SOFTEXPO 2018 is going to be held from February 22-24, 2018 at Bangabandhu International Conference Center (BICC). It will be a three-day event where a congregation of ICT companies, personalities, key policymakers, industry leaders and other ICT stakeholders will be taking place.

BASIS SOFTEXPO is the annual mega exposition and the largest showcase of IT (Information Technology based) and ITES (IT Enabled services) products and services in the private sector of Bangladesh.

It is expected by the authority of Bangladesh Association of Software and Information Services (BASIS) that SOFTEXPO 2018 will be bigger and better than before. Anyone interested in Tech world will be astonished by seeing Business Software showcasing Zone, Mobile Innovation Zone, Digital Commerce Zone, ITES & BPO Zone and B2B Matchmaking under the same umbrella.

In the three-day event there will be showcasing of products, services and solutions that different companies provide, business matchmaking with expected local & foreign clients, 30+ technical workshops and seminar, IT job fair, CXO night, four specialized expo and exciting gaming contests.  

More than 100 speakers from different fields and countries will give their inspirational speeches on this event. There will be 1000++ High-Level Government Officer, people might be able to meet with the top 80% IT company’s CEO, interested purchasers could be connected with 180++ Exhibitor. The authority presumes that more than 500,000 invitees will be there on this very occasion.

SOFTEXPO 2018 would be an exclusive opportunity for Software and ITES companies to showcase their products and services before the massive number of local and international visitors and to meet potential purchasers. SOFT EXPO has been taking place since 2003 and it has been attention-seeking to the people of Bangladesh from 2012 and onwards.