সিটি এশিয়া প্যাসিফিক কর্পোরেট ব্যাংকিং এর প্রধানের বাংলাদেশ সফর

ব্যবসা বাণিজ্য দীপান্বিতা সূত্রধর || 2 January 2018

সিটি (Citi) বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভ প্রকল্পে একটি সক্রিয় ব্যাংক হিসাবে ভূমিকা পালন করছে।


জেরাল্ড কিফ, ব্যাংকিং এশিয়া প্যাসিফিকের পরিচালক এবং কর্পোরেট প্রধান বলেছেন যে, সিটি(Citi) তাদের বিশ্বব্যাপী ব্যাংকের বৃহত্তম নেটওয়ার্ক, স্থানীয় দক্ষতা এবং বৈশ্বিক সম্পর্কের মাধ্যমে বেল্ট এবং সড়ক নেটওয়ার্কের পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানকে সাহায্য করতে উৎসাহী।

বাংলাদেশের ব্যবসায়িক ক্ষেত্র এশিয়ার মধ্য দ্রুততম ও ক্রমবর্ধমান। ব্যাংকিং এশিয়া প্যাসিফিক বাংলাদেশ এবং এর শীর্ষস্থানীয় সাথে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো সাথে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি ও উন্নয়নের উদ্দেশ্যে যে সব কাজ সম্পাদিত হবে, সেগুলোতে সাহায্য করবে বলে জানিয়েছেন কিফ, যিনি সম্প্রতি বাংলাদেশে এসেছিলেন এবং ২৬ ডিসেম্বর, ২০১৭ তারিখে এক বিবৃতিতে তিনি এই মন্তব্য করেছেন।

বাংলদেশ সফরকালে কিফ সিটি ব্যাংকের প্রধান গ্রাহকগনের সাথে এবং বাংলাদেশে তাদের কার্যক্রম বৃদ্ধির সম্ভাবনা পর্যালোচনা করেন। সিটির (Citi) প্রায় ২ কোটি গ্রাহক অ্যাকাউন্ট রয়েছে ১৬০টিরও বেশি দেশে তাদের ব্যবসা করেছে এবং  বাংলাদেশের সাথে তাদের একটি শক্তিশালী সম্পর্ক রয়েছে বলে জানায় বিশ্ব ব্যাংক।

সিটি ব্যাংকটি বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভ প্রকল্পে একটি সক্রিয় ব্যাংক হিসাবে ভূমিকা পালন করছে। বেল্ট এবং রোড ইনিশিয়েটিভ একটি উচ্চাভিলাষী ও বহুমুখী কৌশল যা চীনের মধ্যে বাণিজ্য, মূলধন এবং পরিসেবাগুলির সরবরাহ এবং ৬০টিরও বেশি দেশগুলির সাথে বাংলাদেশের সেবা বা পণ্য সরবরাহ বৃদ্ধি এই প্রকল্পের লক্ষ্য। এছাড়াও আরও ৫৮ টি ব্যবসায়িক বাজারে সিটি ব্যাংকের অবদান রয়েছে।

জেরাল্ড কিফ সিটি এর প্রাতিষ্ঠানিক ব্যবসার বিভিন্ন বিভাগে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এবং ২০১৬ সালে ৭ জুন থেকে এশিয়া প্যাসিফিক কর্পোরেট ব্যাংকিং এর প্রধান হিসাবে দায়িত্ব পালন করছেন।


Asia Pacific Corporate Banking Head visits Bangladesh

Business Dipanwita Sutradhar on 2 January 2018

The Citi Bank is an active bank in the Belt and Road Initiative project.


Gerald Keefe, Managing Director and Head of Corporate Banking Asia Pacific has said Citi has the local expertise and global relationships to help Bangladesh companies explore opportunities with the largest network of any global bank along the Belt and Road network.

Bangladesh is one of our fastest growing markets in Asia and they are assertive to provide further support for economic progress and growth by connecting Bangladesh and its leading companies across our network, said Keefe who was recently in Bangladesh, made the remarks in a statement on 26 December 2017.

During his visit to Bangladesh, Keefe Citi reviewed the possibility of increasing its activities with the main customers of the bank and in Bangladesh. Citi has about 20 million subscribers’ accounts and is in business in over 160 countries with a strong relationship with Bangladesh, said the World Bank.

The Citi Bank is an active bank in the Belt and Road Initiative project. Belt and Road Initiative is an ambitious and versatile strategy that provides trade, capital and services in China and supply services or products to Bangladesh with more than 60 countries as well as the bank also contributes to 58 business markets.

Gerald Keefe has played a very important role in various departments of corporate business and has been heading Asia Pacific Corporate Banking since June 7, 2016.