বাংলাদেশের বাজারে এসেছে আইফোন ১০

যাপিত জীবন জুআয়রা হোসেন || 17 December 2017

আইফোনের দশ বছর পূর্তি উপলক্ষে বিশেষ চমক আইফোন ১০। এখন বাংলাদেশের বাজারেও পাওয়া যাচ্ছে বিশেষ ফিচারের আইফোন এক্স।


অ্যাপেলের যেকোন পণ্য বাজারে আসার আগে এক ধরণের রহস্যময়তা তৈরি করা হয়। আইফোন ১০ (আইফোন এক্স) এর ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। বাংলাদেশে অ্যাপলের অনুমোদিত পরিবেশক প্রতিষ্ঠান কম্পিউস্টার প্রাইভেট লিমিটেড (সিপিএল) বাংলাদেশের বাজারে আইফোন ১০ বিক্রির ঘোষণা দিয়েছে। বুধবার, ৬ ডিসেম্বর ২০১৭ তে রাজধানীর একটি হোটেলে আইফোন-১০ এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিপিএল’র প্রধান নির্বাহী কর্মকর্তা কর্নেল (অব.) মোহাম্মদ আকবর হোসেন, ইউনিয়ন গ্রুপের চ্যেয়ারম্যান রানা সফিউল্লা ও উপ-ব্যবস্থাপনা পরিচালক শাওন রানা।

৭ ডিসেম্বর থেকে সারাদেশে অনুমোদিত ডিলারের কাছে থেকে আইফোন কেনার সুযোগ পাওয়া যাবে বলে উদ্বোধনী অনুষ্ঠানে ঘোষণা দিয়েছিলেন কম্পিউটারিস্ট এর চেয়ারম্যান রাকিবুল কবির।

তিনি আরো জানান যে, বাজারে হুবুহু দেখতে নকল আইফোন পাওয়া যাচ্ছে। তাই নকল আইফোন কিনে প্রতারিত না হয়ে অনুমোদিত ডিলারের কাছে থেকে কেনার পরামর্শ দেন তিনি। তাছাড়া কম্পিউস্টার এর ওয়েবসাইটে গিয়েও সেটের আইএমইআই দিয়েই পরিক্ষা করা যাবে সেটটি আসল না নকল।

আইফোন এর দশ বছর পূর্তি উপলক্ষে বিশেষ চমক স্বরূপ আইফোন ১০ বাজারে এনেছে অ্যাপেল। ফোনটি স্টেইনলেস স্টীল ও গ্লাসের সমন্বয়ে তৈরি। এতে ব্যবহৃত হয়েছে ৫ দশমিক ৮ ইঞ্চি মাপের সুপার রেটিনা ডিসপ্লে। সাথে আছে ডুয়াল ওআইএস যুক্ত ১২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা। ফেস আইডি ও সিরি সফটওয়্যারের বিশেষ ব্যবহার সুবিধাও রয়েছে। এছাড়া এ১১ বায়োনিক চিপসেট ছাড়াও যুক্ত হয়েছে নিউরাল ইঞ্জিন।

রূপালি ও ধূসর এ দুটি রঙ এ বাজারে ছাড়া হয়েছে আইফোন ১০। আইফোন ১০ এর ৬৪ জিবি এর মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৩০ হাজার ৯৯০ টাকা এবং ২৫৬ জিবি এর মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৫০ হাজার ৫০০ টাকা।

গত ১২ সেপ্টেম্বর ক্যলিফোর্নিয়ায় এক অনুষ্ঠানে আইফোন ৮ ও ৮ প্লাসের সাথে আইফোন ১০ এরও ঘোষণা দেয় অ্যাপেল।

IPhone 10 launched in Bangladesh

Lifestyle Zuaira Hossain on 17 December 2017

iPhone 10 is the special surprise of Apple on iPhone’s 10th anniversary. Now this special featured phone is available in Bangladesh as well.


Before any of the Apple product came in the market, a mysteriousness was created.There is no exception to iPhone 10 (iPhone X). Apple's authorized distributor company Compustar Private Limited (CPL) in Bangladesh announced the sale of iPhone 10 in Bangladesh market. On Wednesday, 6th December 2017 in a hotel of the capital iPhone 10 was officially launched.

Colonel (retd) Mohammad Akbar Hossain, CEO of CPL, Chairman of Union Group Rana Shafiullah and Deputy Managing Director Shaon Rana were present at the event.

Compustar Chairman Rakibul Kabir said that from 7th December iPhone 10 will be available to buy from authorized dealers.

He also added that there are fake phones in the market which looks similar to the real ones. So he suggested to buy iPhone from authorized dealer without being deceived. Apart from this, the set can also be examined by the IMEI on the website of the Compustar.

IPhone 10 is a special surprise from Apple on 10th anniversary of iPhone. The phone is made with stainless steel and glass. It has 5.8inch super retina display. There are 12 megapixel dual cameras with dual OIS. It also has special access feature of Face ID and Syri software. It has 11 bionic chipset and along with neural engine.

IPhone 10 has been released in silver and grey color in the market. 64GB iPhone 10 has been priced at TK 1,30,990 and 256 GB has been priced at TK 1,50,500.

On September 12, in a program in California along with iPhone 8 and 8 plus, iPhone 10 has been announced by Apple.